ঢাকা, রবিবার ২৮, এপ্রিল ২০২৪ ২১:০৩:৫৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ফিলিপিন্সে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিত অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা, অনলাইনে ক্লাস দাবি হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস

মূত্রনালীর সংক্রমণ দূর করে আদা 

স্বাস্থ্য ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

রান্নাঘরে থাকা একটি চেনা মশলা আদা। রান্নায় স্বাদের আলাদা মাত্রা যোগ করে এটি। কেউ কেউ আবার আদা দিয়ে চা ও বানিয়ে খান। নানা ঔষধি গুণে ভরা একটি মশলা আদা। প্রতিদিন এটি খাওয়ার মাধ্যমে শরীরে নানা পুষ্টির ঘাটতি যেমন দূর হয়। 

শরীরের পরিপাকতন্ত্রকে শক্তিশালী করে আদা। এটি অনেক রোগ থেকে বাঁচায় আমাদের। প্রতিদিন আদা খেলে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হয়। 

অনেকে মূত্রনালীর সংক্রমণে ভোগেন। প্রস্রাবের সমস্যা অর্থাৎ ইউরিন ইনফেকশন থেকে মুক্তি পেতে ভরসা রাখতে পারেন আদায়। আদা ও গুড় একসঙ্গে খেলে এই সংক্রমণ অনেকটাই কমে। সেসঙ্গে পিঠ ও হাঁটুর ব্যথাও উপশম করেন। 

যাত্রাপথে কিংবা গা গোলালে খেতে পারেন আদা। এটি বমি বমি ভাব দূর করে। যক্ষ্মা থেকে মুক্তি পেতে মধুর সঙ্গে আদার রস মিশিয়ে খেতে পারেন। উপকার মিলবে। 

ত্বকের জন্যও বেশ উপকারি আদা। গুড়ের সঙ্গে আদার রস মিশিয়ে পান করলে ত্বকে ছুলি বা লাল ফুসকুড়ি থেকে মুক্তি পাওয়া যায়। এছাড়াও ত্বকের অন্যান্য ফাংগাল ইনফেকশন দূর করতেও সাহায্য করে আদা।